fbpx

কোভিড ১৯ মহামারীর কারনে বন্ধ মিউজিয়াম থেকে ভ্যান গঘের শিল্পকর্ম চুরি

Vincent van Gogh's "The Parsonage Garden at Nuenen in Spring" was stolen from the Singer Laren museum just outside Amsterdam. The painting was on loan from the Groninger Museum.

ভিনসেন্ট ভ্যান গঘের আঁকা একটি চিত্রকর্ম রাতের আঁধারে ডাচ মিউজিয়াম থেকে  চুরি করা হয়েছে যা বর্তমানে করোনাভাইরাস মহামারীজনিত কারণে বন্ধ রয়েছে।

নেদারল্যান্ডসের রাজধানী আমস্টারডামের ঠিক বাইরেই সিঙ্গার লারেন জাদুঘরটি অবস্থিত। বলা হচ্ছে , ভ্যান গঘের “দা পার্সোনেজ গার্ডেন এট নুয়েনেন ইন স্প্রিং” শিল্পকর্মটি রাতভর অভিযানের মাধ্যমে চুরি করা হয়েছে।
রয়টার্সের মতে, ডাচ মাস্টার কর্তৃক ১৮৮৪ সালে সৃষ্ট এই চিত্রকর্মটি গ্রোনিঞ্জেন শহরের গ্রোনিঞ্জার মিউজিয়াম থেকে আমস্টারডামে আনা হয়েছিল।
সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে মিউজিয়ামের পরিচালক জন রুডল্ফ ডি লরম বলেন, “এই ঘটনায় আমি হতবাক এবং হতাশ হয়েছি। এটি গ্রোনিঞ্জার মিউজিয়ামের জন্যে খুব খারাপ সংবাদ এবং একইভাবে সিঙ্গার মিউজিয়ামের জন্যেও “

তিনি আরও বলেন , এই দুঃসময়ে এই ধরনের ঘটনা সর্বোপরি আমাদের সকলের জন্য অপ্রীতিকর, কারণ শিল্প একটা উপলব্ধি করার বিষয়, যা আমাদেরকে একটি পরিপুর্ন সমাজ গঠনে সাহায্য করে এবং  আনন্দ ও অনুপ্রেরণা যোগায়।

ডাচ ন্যাশনাল ইনস্টিটিউট অফ পাবলিক হেলথ অ্যান্ড এনভায়রনমেন্ট এর সুত্র আনুসারে নেদারল্যান্ডসে গত ২৪ ঘন্টার মধ্যে করোনাভাইরাসজনিত কারণে প্রায় 93 জন মারা গেছে এবং মোট মৃত্যুর সংখ্যা ৮৬৪ এ পৌঁছেছে।

Facebook Comments