fbpx

একঘেয়েমি কাটাতে ঘরে বসেই গান

সারাবিশ্ব এখন গৃহবন্দী। সবাই সবার থেকে দূরে দূরে থাকার এবং এই বার্তা সবার কাছে পৌছানোর চেস্টা করছেন। অন্যান্য সবার মতো দূর থেকেই প্রিয়জন ও পৃথিবীবাসীর মঙ্গল কামনা করছেন পুরোবিশ্বের শিল্পীরা। পাশাপাশি নিজেদের ভঙ্গিতে এ কাজ করছেন বাংলাদেশের তারকা শিল্পীরাও।

সুরকার ও সংগীত পরিচালক শওকত আলী ইমন দল বেঁধে নতুন গান বেঁধেছেন । সঙ্গীত পরিবারের সদস্যদের নিয়ে ‘দেয়ার কামস এ টাইম’ নামে একটি ইংরেজি গান গেয়েছেন তাঁরা। ভিন্ন ভিন্ন জায়গা থেকে প্রত্যেকেই এ গানে যুক্ত হয়েছেন। গানে গানে তাঁরা কামনা করেছেন “করোনাভাইরাস মহামারি কাটিয়ে বিশ্ববাসী একদিন নিজেদের বদলাবেই। এ গানে ইমনের সাথে কণ্ঠ মিলিয়েছেন তাঁর পরিবারের সদস্য মোহাম্মদ আলী সুমন, চিত্রা সুলতানা, আলিফ আলাউদ্দিন, কাজী ফয়সাল আহমেদ, মৌরি আলী পুষ্পিতা, ঊর্বানা শওকত ও লুবাইনা আফনান।

জন লেননের ‘ইমাজিন’ গানটি কাভার করেছে গীতিকার কবির বকুল ও শিল্পী দিনাত জাহান মুন্নীর পরিবার। এ গানে তাঁদের বড় মেয়ে প্রেরণা বাজিয়েছে গিটার, কবির বকুল করেছেন মূল গানটির বাংলা অনুবাদ। দরদভরা কণ্ঠে ছোট মেয়ে প্রতীক্ষা, প্রেরণা ও তাঁদের মা মুন্নী গেয়েছেন ইংরেজি ও বাংলা গানটি।

রেনেসাঁ দলের প্রধান শিল্পী নকিব খান বাড়িতে কি–বোর্ড বাজিয়ে গেয়েছেন ‘আমরা করব জয়’ গানটির। তাঁর সঙ্গে তাল দিয়ে গলা মিলিয়েছেন শিল্পী এলিটা, আঁখি আলমগীর, মেহের আফরোজ শাওন সহ আরও অনেকে। এ গানে আরও যোগ দিয়েছেন অভিনেতা চঞ্চল চৌধুরী ও ছেলে শুদ্ধ, রাফিয়াত রশিদ মিথিলা, নাদিয়া, ভাবনা, নাঈম ও নৃত্যশিল্পী হৃদি শেখ।

Facebook Comments