fbpx

ফকির আলমগীর দেশের সঙ্গীত অনুরাগীদের হৃদয়ে চির জাগরুক থাকবেন

ফকির আলমগীর, যিনি গণমানুষের গান গেয়ে আপামর জনতার হৃদয় জয় করেছিলেন। তিনি তাঁর নিজের গানে শ্রমজীবী ও নিপীড়িত মানুষের দুঃখ-দুর্দশার কথা তুলে ধরেছেন। তাই তিনি চলে গেলেও নিজের সৃষ্টির মাধ্যমে এদেশের অগণিত শ্রমজীবী ও সঙ্গীত অনুরাগীদের হৃদয়ে চির জাগরুক থাকবেন।

এই মানুষটিকে নিয়েই শনিবার (৩১ জুলাই) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরাসরি সম্প্রচারে স্মরণানুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ গণসংঙ্গীত সমন্বয় পরিষদ। সভায় এই গণসঙ্গীতশিল্পীকে নানান আঙ্গিক থেকে এভাবেই মূল্যায়ন করেন বিশিষ্টজনেরা।

অনলাইনে যুক্ত থেকে ভার্চ্যুয়াল এই স্মরণসভায় ফকির আলমগীরকে নিয়ে স্মৃতিচারণ করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম, নাসির উদ্দিন ইউসুফ, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. মুহাম্মদ সামাদ, সঙ্গীত শিল্পী ফেরদৌস ওয়াহিদ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ, অভিনেত্রী শিমুল ইউসুফ, অভিনেতা ঝুনা চৌধুরী, নৃত্য শিল্পী ড. মহুয়া মুখার্জী (কোলকাতা), প্রয়াত ফকির আলমগীরের সহধর্মীনি সুরাইয়া আলমগীর, গণসংঙ্গীত শিল্পী ফকির সিরাজ প্রমুখ।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট। আয়োজনের শেষ পর্বে ফকির আলমগীরের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী আরিফ রহমান।

Facebook Comments