fbpx

প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ মালয়েশিয়ায়

প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে মালয়েশিয়ায় । করোনা নিয়ন্ত্রণে প্রশাসনের কঠোর নজরদারির মধ্যে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বিক্ষোভকারীদের হাতে ‘ব্যর্থ সরকার’ লেখা সম্বলিত ব্যানার ও প্ল্যাকার্ড দেখা যায়।

শনিবার (৩১ জুলাই) বেলা ১১টায় মসজিদ জামেকের বাইরে দাতরান মারদেকার পাশে কালো কাপড় পরে শত শত বিক্ষোভকারী সমাবেশে অংশ নেয়।

প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিনের পদত্যাগ দাবিতে বিক্ষোভের আগে পুলিশ দাতরান মেরদেকার দিকে যাওয়ার রাস্তা ঘেরাও করে রাখে। সমাবেশে রাজনীতিকদের মধ্যে উপস্থিত ছিলেন পিকেআরের সহ-সভাপতি তিয়ান চুয়া। তিনি বিক্ষোভকারীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন।

সমাবেশে অংশ নেওয়া এক বিক্ষোভকারী সাংবাদিকদের জানান, দাতারান মেরদেকা একটি গুরুত্বপূর্ণ এলাকা। এ এলাকায় কুয়ালালামপুর সিটি হলের অনুমতি ছাড়া প্রবেশে নিষেধাজ্ঞা থাকায় আশপাশে জড়ো হয়ে বিক্ষোভ সমাবেশ করা হয়েছে।

বিক্ষোভকারীরা তাদের সঙ্গে আনা ব্যানারে প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন এবং তার মন্ত্রিসভার পদত্যাগ, একটি পূর্ণাঙ্গ সংসদ অধিবেশনসহ বিভিন্ন দাবি উপস্থাপন করেন। ঘণ্টাব্যাপী এ সমাবেশ দুপুর ১২টায় শান্তিপূর্ণভাবে শেষ হয়।

Facebook Comments