fbpx

২৪ ঘণ্টায় ভারতে ৪৩ হাজারের বেশি করোনা রোগী শনাক্ত

ভারতে করোনা সংক্রমণ ও মৃত্যু আবারও বাড়তে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৫০৯ জন। দৈনিক মৃত্যুর সংখ্যাও পর পর দু’দিন একই রয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৬৪০ জনের। এ নিয়ে দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লাখ ২৮ হাজার ১১৪ জন।

বেশিরভাগ রাজ্যে সংক্রমণ কমলেও উদ্বেগ বাড়াচ্ছে কেরালা। দক্ষিণের এই রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ২২ হাজার ১২৯, যা দেশের দৈনিক সংক্রমণের প্রায় ৫১ শতাংশ। একদিন আগেও ভারতে করোনা শনাক্ত হয়েছে ৪৩ হাজার ৬৫৪ জনের এবং একই সময়ে মারা গেছে ৬৪০ জন।

এখন পর্যন্ত করোনা সংক্রমণে মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ২২ হাজার ৬৬২ জনের। ভারতে মোট কোভিড সংক্রমণের হার সামান্য কমে হয়েছে ৬.৮১ শতাংশ। যদিও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে কোভিড সংক্রমণের হার ২.৫২ শতাংশ।

আক্রান্তের তুলনায় গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থতার সংখ্যা কিছুটা কম। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৮ হাজার ৪৬৫ জন। এখন পর্যন্ত মোট ৩ কোটি ৭ লাখ ১ হাজার ৬১২ জন সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ দেশে গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগীর সংখ্যা বেড়েছে। এই মুহূর্তে দেশে মোট সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৮৪০।

গত ২৪ ঘণ্টায় ভারতে মোট ১৭ লাখ ২৮ হাজার ৭৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪৬ কোটি ২৬ লাখ ২৯ হাজার ৭৭৩ জনের। অপরদিকে একদিনে দেশটিতে ৪৩ লাখ ৯২ হাজার ৬৯৭ জনকে টিকা দেওয়া হয়েছে। টিকাকরণ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৪৫ কোটি ৭ লাখ ৬ হাজার ২৫৭ জন টিকা পেয়েছেন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৫৪ লাখ ৮৭ হাজার ৪৫২ জন এবং মারা গেছে ছয় লাখ ২৮ হাজার ৯৮ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন।

Facebook Comments