fbpx

স্মার্টফোন ক্যামেরায় নতুন ভার্সনের গরিলা গ্লাস আসছে

বর্তমান সময়ে অধিকাংশ স্মার্টফোনের ডিসপ্লে রক্ষায় নির্মাতা প্রতিষ্ঠানগুলো গরিলা গ্লাসের ব্যবহার করে। তবে এবার স্মার্টফোনের ক্যামেরায়ও নজর দিচ্ছে করনিং। অ্যাপলের আইফোনসহ বিভিন্ন হাই-অ্যান্ড স্মার্টফোনে যেখানে পেছনের ক্যামেরা রক্ষায় স্যাফায়ার ক্রিস্টাল ব্যবহার করা হয়, সেখানে গরিলা গ্লাস ডিএক্স সবচেয়ে ভালো হবে বলে বিশ্বাস করছে করনিং। জানা গেছে, শুধু ক্যামেরা রক্ষাই নয়, এই গ্লাসে অ্যান্টি-রিফ্লেকটিভ কোটিং ব্যবহার করা হচ্ছে। ক্যামেরা সেন্সর যে আলো পায় আর এই কোটিংয়ের ফলে সেটি বৃদ্ধি পাবে বলে জানিয়েছি করনিং।

করনিং গরিলা গ্লাসের ভাইস প্রেসিডেন্ট ও মহাব্যবস্থাপক ইয়ামিন আমিন বলেন, আমরা ক্যামেরা লেন্স কাভারের জন্য একটি যথাযথ সল্যুউশন তৈরি করেছি। ক্যামেরা লেন্সের জন্য ৯৮ শতাংশ আলো ক্যাপচারিংয়ের মাধ্যমে আমাদের গ্লাস কম্পোজিট হাই-কোয়ালিটি ছবি এবং ভিডিও ধারণ করতে সহায়তা করে। এ ছাড়া এটি ক্যামেরা ডিজাইনেও পরিবর্তন আনবে। ওয়্যারড জানিয়েছে, করনিংয়ের এই নতুন গরিলা গ্লাস নিয়ে প্রথম এক বা একাধিক ডিভাইস উন্মোচন করতে পারে স্যামসাং। আগামী আগস্টেই এ উন্মোচন অনুষ্ঠান আয়োজিত হতে যাচ্ছে।

কোন কোন মডেলের ফোন নতুন ভার্সনের গরিলা গ্লাস নিয়ে আসতে যাচ্ছে, সে ব্যাপারে সুনির্দিষ্ট করে বলতে অস্বীকৃতি জানিয়েছে। অ্যাপল ও স্যামসাংয়ের মতো স্মার্টফোন নির্মাতা জায়ান্টদের গ্লাস সরবরাহ করে আসছে করনিং।স্মার্টফোন ক্যামেরা উন্নয়নে শুধু যে করনিং কাজ করছে এমন নয়। অনেক স্টার্টআপও এতে বেশ অগ্রগতি সাধন করেছে।

Facebook Comments