fbpx

অ্যারন ফিঞ্চ বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন

ক্রিকেট অস্ট্রেলিয়া বাংলাদেশে সফরে আসার আগেই দুঃসংবাদ পেল । হাঁটুর ইনজুরির কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক অ্যারন ফিঞ্চ। যার ফলে বাংলাদেশের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাকে আর পাওয়া যাচ্ছে না।

ক্রিকেট অস্ট্রেলিয়া এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, ইনজুরির কারণে রোববারই ওয়েস্ট ইন্ডিজ থেকে দোহা হয়ে মেলবোর্নে চলে যাবেন ফিঞ্চ।

ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে সেন্ট লুসিয়াতে চলতি মাসের শুরুর দিকেই হাঁটুর ইনজুরিতে পড়েন ফিঞ্চ। যদিও সেই ইনজুরিকে সঙ্গী করেই ক্যারিবীয়দের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন তিনি। তবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে খেলছেন না ফিঞ্চ। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অ্যারন ফিঞ্চকে শতভাগ ফিট চাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। বাংলাদেশ সিরিজ থেকে ছিটকে যাওয়া অ্যারন ফিঞ্চ হাঁটুতে প্রয়োজনে অপারেশনও করতে রাজি আছে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের মেডিকেল দল আশাবাদ ব্যক্ত করেছেন, যদি ফিঞ্চের অপারেশনও প্রয়োজন হয় তারপরও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিনি শতভাগ ফিট হয়ে উঠবেন।

বাংলাদেশের বিপক্ষে সিরিজ থেকে ছিটকে যাওয়ায় অ্যারন ফিঞ্চ নিজেও হতাশ। তবে বিশ্বকাপের আগে নিজেকে ফিরে পেতে সবকিছু মেনে নিতে রাজি রয়েছেন বলে জানিয়েছেন।

এদিকে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ফিঞ্চ ছিটকে গেলেও তার পরিবর্তে দলে নতুন কাউকে নিচ্ছে না অস্ট্রেলিয়া। কোয়ারেন্টাইন এবং বায়ো-বাবলসহ করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় নতুন কাউকে নেওয়া সম্ভবও হচ্ছে না। ঠিক একই কারণে বাংলাদেশের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিমও এ সিরিজে খেলতে পারবে না।

ফিঞ্চের অনুপস্থিতিতে বাংলাদেশের বিপক্ষে অজিদের নেতৃত্বে ম্যাথু ওয়েডকে দেখা যেতে পারে। টি-টোয়েন্টি ফরম্যাটের এই সহ-অধিনায়ক আগেও ভারতের বিপক্ষে দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। তবে ভারপ্রাপ্ত অধিনায়কের বিষয়ে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া কিছু জানায়নি।

 

Facebook Comments