fbpx

অর্ধেক বেতন কমিয়ে আরও ৫ বছর বার্সায় থাকছেন মেসি!

গত ৩০ জুন লিওনেল মেসির বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হয়ে গেছে । এই মুহূর্তে তিনি কোনো ক্লাবের খেলোয়াড় নন। ফ্রি এজেন্ট। চাইলেই যে অন্য ক্লাবে বিনামূল্যে পাড়ি জমাতে পারবেন আর্জেন্টাইন মহাতারকা।

অস্বস্তি আর শঙ্কা নিয়ে বার্সার ভক্ত-সমর্থকরা তাই দিন পার করছেন । শেষ পর্যন্ত যদি মেসি চুক্তি নবায়ন না করেন? কাতালান ক্লাবের সঙ্গে তার দীর্ঘ দুই দশকের সম্পর্কের যদি ইতি ঘটে?

আপাতত বার্সার ভক্তরা হাঁফ ছেড়ে বাঁচতে পারেন। স্প্যানিশ সংবাদমাধ্যমের খবর অনুসারে, চুক্তি নবায়নের বিষয়ে স্প্যানিশ পরাশক্তিদের সঙ্গে সমঝোতায় পৌঁছেছেন রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী মেসি। মেসি পাঁচ বছরের চুক্তি করতে যাচ্ছেন আজীবনের ক্লাব বার্সেলোনার সঙ্গে। চুক্তি নবায়নের জন্য বেতন ৫০ শতাংশ কমাতেও রাজী হয়েছেন ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড।

ক্লাবের আর্থিক দুরবস্থার কথা বিবেচনায় নিয়ে বেতন অর্ধেকে নামিয়ে আনতে সম্মত হয়েছেন মেসি। স্পোর্ত আরও জানিয়েছে, তার রিলিজ ক্লজ রাখা হচ্ছে ৩৫ কোটি ইউরো।

লা লিগা কর্তৃপক্ষ প্রতিটি ক্লাবকে বেতনের নির্দিষ্ট সীমা বেঁধে দেওয়ায় মেসির চুক্তি নবায়ন নিয়ে বিপাকে ছিল বার্সেলোনা। কেননা তাদের ঋণের পরিমাণ বিশাল। বেতনের সীমা না এড়াতে মেসির পারিশ্রমিক কমানোর বিকল্প ছিল না। এ নিয়ে সমঝোতায় পৌঁছাতে অবশ্য দুই পক্ষকে বেগ পেতে হয়নি।

বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি নবায়ন নিয়ে জল্পনা-কল্পনা চলছে অনেক দিন ধরে। তার অন্য ক্লাবে পাড়ি জমানোর গুঞ্জনও উঠেছে বহুবার। তবে গত মার্চে দ্বিতীয় মেয়াদে ক্লাবের সভাপতির দায়িত্ব নেওয়ার পর থেকেই হোয়ান লাপোর্তা চুক্তির বিষয়ে আশার বাণী শুনিয়ে আসছেন।

২০০০ সালে জন্মভূমি আর্জেন্টিনা থেকে স্পেনে পাড়ি জমান মেসি। বয়সভিত্তিক স্তর পেরিয়ে ২০০৪ সাল থেকে বার্সার মূল দলের হয়ে খেলছেন তিনি। ক্লাবের হয়ে সবচেয়ে বেশি ম্যাচের ও গোলের রেকর্ডের অধিকারী জিতেছেন চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও দশটি লা লিগা।

এখন কোপা আমেরিকার শিরোপা জেতার পর ছুটি কাটিয়ে স্পেনে ফিরেছেন মেসি। শিগগিরই কাম্প ন্যুয়ে ‍চুক্তির খুঁটিনাটি বিষয় নিয়ে ক্লাবের সঙ্গে বসবেন এই ফুটবলার।

Facebook Comments