fbpx

নাইজেরিয়া সরকারকে বেক্সিমকোর পিপিই প্রদান

দু’দেশের মধ্যে বন্ধুত্বের নিদর্শন স্বরূপ এবং মুজিব বর্ষ উপলক্ষে বাংলাদেশ নাইজেরিয়া সরকারকে পিপিই প্রদান করেছে।
গত ১৬ নভেম্বর নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনার মো. শামীম আহসান নাইজেরিয়া ফেডারেল সরকারের সচিব এবং কোভিড-১৯ বিষয়ক প্রেসিডেন্সিয়াল টাস্ক ফোর্সের সভাপতি বস মোস্তাফাকে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জামাদি (পিপিই) হস্তান্তর করেন। নাইজেরিয়ায় বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এ সময় নাইজেরিয়ার স্বাস্থ্য মন্ত্রী ওসাগি এমানুয়েল এহানিরে স্বাস্থ্য প্রতিমন্ত্রী এডেলেকে অলুরুন্নিম্বে মামোরা মন্ত্রণালয়ের সচিব সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ হাই কমিশনার তার সংক্ষিপ্ত বক্তব্যে বাংলাদেশ ও নাইজেরিয়ার মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ ও আন্তরিক সম্পর্কের ওপর আলোকপাত করেন। তিনি বলেন, দু’দেশ অন্যান্যদের সাথে কোভিড-১৯ মহামারি মোকাবেলা করছে, যা তাদেরকে ঘনিষ্ঠতর করেছে। হাইকমিশন থেকে বছরব্যাপী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালনের সময়ে প্রতীকী নিদর্শন স্বরূপ পিপিই হস্তান্তর করতে পারায় আহসান বিশেষ সন্তোষ প্রকাশ করেন।

বস মোস্তাফা বাংলাদেশ সরকারের বন্ধুত্বপূর্ণ উপহারের জন্য হাইকমিশনারকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন, বাংলাদেশ ও নাইজেরিয়া প্রতিরক্ষা সহযোগিতাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে একযোগে কাজ করে যাচ্ছে। তিনি প্রসঙ্গক্রমে বলেন, কোভিড-১৯ এর কারণে বিশ্বব্যাপী মহামারির প্রেক্ষাপটে বাংলাদেশের আন্তরিক উপহার স্বরূপ পিপিই হস্তান্তর বন্ধুপ্রতিম দু’দেশের বিদ্যমান সম্পর্ককে ভবিষ্যতে গভীরতর করবে।

বাংলাদেশের অন্যতম প্রধান ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান বেক্সিমকোর পিপিই সামগ্রিতে সু কভার, ফেইস মাস্ক, গ্লাভস ইত্যাদি রয়েছে। মিশনের প্রথম সচিব বিদোষ চন্দ্র বর্মন এসময় উপস্থিত ছিলেন।

Facebook Comments