fbpx

করোনা চিকিৎসায় এবার পুলিশ হাসপাতালে ভেন্টিলেটর দিল বিকাশ

করোনা চিকিৎসা-সেবায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে ৬টি ভেন্টিলেটর দিয়েছে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। সোমবার (১৬ নভেম্বর) হাসপাতাল কর্তৃপক্ষের কাছে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন প্রতিষ্ঠানটির হেড অব রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির।

এসময় আরও উপস্থিত ছিলেন বিকাশের হেড অব এক্সটারনাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম, ডক্টর ইনচার্জ ডাঃ মোঃ আজহারুল ইসলাম তালুকদার এবং উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এর আগে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা শিশু হাসপাতাল ও ঢাকা সিএমএইচ-কে ২৪টি ভেন্টিলেটর এবং বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতাল (বিআইএইচএস জেনারেল হাসপাতাল)-এ অক্সিজেন প্ল্যান্ট নির্মাণ করে দেয় বিকাশ।

সে ধারাবাহিকতায় এবার পুলিশ সদস্য ও তাদের পরিবারের চিকিৎসা সেবায় এই ভেন্টিলেটরগুলো দিয়েছে বিকাশ। মহামারির মধ্যে ফ্রন্টলাইন যোদ্ধাদের পাশাপাশি অন্যান্য কোভিড রোগীদের ক্ষেত্রেও ব্যবহার হবে ভেন্টিলেটরগুলো।

এছাড়াও আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেয়া ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক চিকিৎসা সামগ্রী প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করেছে বিকাশ। একই সময়ে সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারকে  খাদ্য সহায়তা দিয়েছে বিকাশ । বিদ্যানন্দ ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণেও সহায়তা করেছে প্রতিষ্ঠানটি।

 

Facebook Comments