fbpx

ভিয়েনায় সন্ত্রাসী হামলায় নিহত ৩

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় রক্তক্ষয়ী সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাতে সেখানকার ইহুদিদের উপাসনালয় সিনাগগের কাছে এ ঘটনায় নিহত হয়েছেন তিনজন। এদের মধ্যে একজন হামলায় জড়িত বন্দুকধারী। আহত হয়েছেন বেশ কয়েকজন।

আজ মঙ্গলবার আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি তাদের এক প্রতিবেদনে জানায়, গতকাল রাত ৮টার দিকে একটি বন্দুকধারী দল ভিয়েনার ছয়টি স্থানে প্রকাশ্যে এলোপাতাড়ি গুলি চালায়। এতে দুজন সাধারণ ব্যক্তি নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। তবে মোট কতজন আহত হয়েছেন তা বলা যাচ্ছে না। তবে ১৪ জনকে এখন পর্যন্ত হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানায়, গুলিতে একজন সাধারণ ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হন। অপরজনের মৃত্যু হয় হাসপাতালে। হাসপাতালে ভর্তি ১৪ জনের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর। একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

অস্ট্রিয়ার গণমাধ্যমগুলোতে বলা হয়েছে, করোনাভাইরাস ঠেকাতে নতুন করে নিষেধাজ্ঞা আরোপের কয়েক ঘণ্টা আগে এ স্বশস্ত্র হামলায় কতজন অংশ নিয়েছে, তা বলা যাচ্ছে না। আহত ব্যক্তিদের মধ্যে পুলিশের এক কর্মকর্তাও রয়েছেন। একজন গ্রেপ্তার হয়েছেন। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। এ সময় সিনাগগ বন্ধ ছিল, যে কারণে অতি মৃত্যু থেকে রক্ষা পাওয়া গেছে। পুলিশ একজন হামলাকারীকে শনাক্ত করতে পেরেছে, কিন্তু তিনি পলাতক।

এ ঘটনাকে ‘ঘৃণ্য সন্ত্রাসী হামলা’ হিসেবে অভিহিত করেছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্তিয়ান কুর্জ। তীব্র নিন্দা জানিয়েছেন ইউরোপীয় নেতারা। ভয়ানক এ হামলার ঘটনায় গভীরভাবে মর্মাহত বলে বার্তা দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

 

 

Facebook Comments