fbpx

নারী রেফারির গায়ে হাত দিয়ে বিতর্কের মুখে আগুয়েরো

শনিবারই নতুন মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে প্রিমিয়ার লিগে নেমেছিলেন। তবে তিনি গোল করতে না পারলেও ঠিকই জিতেছে ইংলিশ জায়ান্টরা। কিন্তু এ ম্যাচে আর্জেন্টিনার তারকা এ ফরোয়ার্ড একটি থ্রো-ইন নিয়ে নারী সহকারী রেফারির সঙ্গে কথা বলতে গিয়ে গায়ে হাত দিয়ে বিতর্ক বাঁধিয়েছেন। যা নিয়ে শুরু হয়েছে তোলপাড়।

ইতিহাদ স্টেডিয়ামে শনিবার প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে নারী সহকারী রেফারি সিয়ান ম্যাসি-এলিস আর্সেনালের পক্ষে থ্রো-ইনের জন্য পতাকা তোলেন। আগুয়েরোর মনে হয়েছিল থ্রো-ইনটা আসলে সিটির পাওনা। প্রথমে তিনি বিষয়টি নিয়ে ম্যাসি-এলিসের সঙ্গে তর্কে জড়ান। এরপর তার কাঁধে হাত রাখেন। এরপর তিনি তাঁর পিঠও স্পর্শ করেন। বিষয়টি স্বাভাবিকভাবেই ম্যাসি-এলিসের  পছন্দ হয়নি। ঝটকা মেরে তিনি সরিয়ে দেন আগুয়েরোর হাত। এ ব্যাপারটি নিয়ে তাই সমালোচনার ঝড় ওঠে। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনেও প্রসঙ্গটি উঠেছে। সেখানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আগুয়েরোর ঢাল হওয়ার চেষ্টা করেছেন সিটির কোচ পেপ গার্দিওলা, ‘আরে থামুন, আমার দেখা সবচেয়ে ভালো মানুষ সের্হিও। অন্য কিছুতে সমস্যা খোঁজেন, এটা নিয়ে ঘাঁটাঘাঁটি করবেন না।’

আগুয়েরোর পাশে এভারে গার্দিওলার দাঁড়ানো পছন্দ হয়নি ইংল্যান্ডের সাবেক স্ট্রাইকার ইয়ান রাইটের। ম্যাচে দিবসের বিশ্লেষণ করতে গিয়ে আগুয়েরোর এমন আচরণকে ‘অপ্রয়োজনীয়’ বলে উল্লেখ করেছেন তিনি।

আর্সেনালের কোচ মিকেল আর্তেতাও আগুয়েরোর কাণ্ড নিয়ে অবশ্য মাথা ঘামাচ্ছেন না। ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে তিনি শুধু ক্ষোভ প্রকাশ করেছেন রেফারিং নিয়ে।

 

Facebook Comments