fbpx

ফ্রান্সকে জেতালেন গ্রিজম্যান-এমবাপ্পে

২০১৮ বিশ্বকাপ ফাইনালের প্রতিশোধটা এবারও নেওয়া হলো না ক্রোয়েশিয়ার। দারুণ লড়াই করেও শেষ পর্যন্ত হার এড়াতে পারলো না দলটি। উল্টো উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের ৩ নম্বর গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে ফ্রান্স।

ফ্রান্সকে আঁতোয়ান গ্রিজম্যান শুরুতে এগিয়ে দেন। আর দ্বিতীয়ার্ধে  কিলিয়ান এমবাপ্পে আরও একটি গোল করে জয় নিশ্চিত করেন। তবে মাঝে নিকোলা ভ্লাসিচ গোল করে ক্রোয়াটদের সমতায় ফিরিয়েছিলেন।

ক্রোয়েশিয়ায় বুধবার রাতে দাপুটে ফুটবল খেলা ফরাসিরা অষ্টম মিনিটে এগিয়ে যায়। ডান দিক থেকে ক্রোয়াট ডিফেন্ডারের দুর্বল শটে বল পেয়ে যান গ্রিজম্যান। এই ফরোয়ার্ডের বুলেট গতির শট গোল হতে কোনো সমস্যা হয়নি। ১৫তম মিনিটে ব্যবধান বাড়াতে পারতো দলটি, তবে এমবাপ্পের গোল বঞ্চিত হন।

দ্বিতীয়ার্ধের শুরুতে একের পর এক আক্রমণ করে ৬৪তম মিনিটে সুফল পায় স্বাগতিকরা। চমৎকার এক ফিনিশিংয়ে সমতা অনেন ভ্লাসিচ। ইয়োসিপ ব্রেকালোর কাছ থেকে বল পেয়ে তিন ফরাসি খেলোয়াড়ের মাঝ দিয়ে দূরের পোস্ট ঘেঁষে জাল খুঁজে নেন তিনি।

তবে ৭৮তম মিনিটে ফের লিড নেয় তারা। পল পগবা নিজেদের অর্ধ থেকে উঁচু করে বল বাড়ান লুকাস দিনিয়েকে। তার পাসে এমবাপ্পে এক ডিফেন্ডারকে পেছনে ফেলে জাল খুঁজে নেন।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ফ্রান্স। আগের রাউন্ডে তাদের বিপক্ষে ড্র করা পর্তুগাল গোল পার্থক্যে এগিয়ে থেকে আছে শীর্ষে। দিনের অন্য ম্যাচে সুইডেনকে ৩-০ গোলে হারিয়েছে তারা।

 

Facebook Comments