fbpx

অস্ট্রেলিয়ার কাছে হেরে গেল ইংল্যান্ড

স্যাম বিলিংসের অভিষেক সেঞ্চুরিতে ইংল্যান্ডের বিপক্ষে ১৯ রানে জিতেছে অস্ট্রেলিয়া। শুক্রবার এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া।

ম্যাচের আগের দিন ট্রেনিংয়ে মাথায় বলের আঘাত লাগায় প্রথম ম্যাচে ছিলেন না স্টিভ স্মিথ। তার অনুপস্থিতিতে টস হেরে ব্যাট করতে নামা অজিরা ঘুরে দাঁড়ায় মার্শ ও ম্যাক্সওয়েলের ১২৬ রানের ষষ্ঠ উইকেটের জুটিতে। পাঁচ নম্বরে নেমে মার্শ চার বছরের মধ্যে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন। ৫৯ বলে দলের ব্যক্তিগত সর্বোচ্চ ৭৭ রান করে ইনিংসের ছয় ওভারের বেশি বাকি থাকতে আউট হন ম্যাক্সওয়েল।

ইংল্যান্ডের পক্ষে জোফরা আর্চার ও মার্ক উডস তিনটি করে উইকেট নেন। ২৯৫ রানের লক্ষ্যে নেমে মাত্র ৫৭ রানে চার উইকেট হারায় ইংল্যান্ড। এই বিপর্যয় থেকে দলকে টেনে তোলেন জনি বেয়ারস্টো ও বিলিংস। দুজনের ১১৩ রানের জুটি আশা দেখিয়েছিল স্বাগতিকদের। বেয়ারস্টোকে ৮৪ রানে থামিয়ে ইংলিশদের দুর্বার গতি থামান অ্যাডাম জাম্পা।

এর পরও বিলিংসের ব্যাটে টিকে ছিল ইংল্যান্ডের আশা। ১০১ বলে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকান এই মিডল অর্ডার ব্যাটসম্যান। অন্য প্রান্তে আর্চারকে নিয়ে শেষ ওভারে প্রয়োজনীয় ২৮ রান তুলতে পারেননি বিলিংস। বরং শেষ বলে তিনি মার্শের বলে ডেভিড ওয়ার্নারের ক্যাচ হন ১১৮ রান করে।

ম্যাক্সওয়েলের দুর্দান্ত ইনিংসের পরও ম্যাচসেরা হয়েছেন অজি পেসার জশ হ্যাজেলউড, ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে তিন উইকেট নেন তিনি। সমান বল করে ৫৫ রান খরচে ৪ উইকেট নেন জাম্পা।

রোববার (১৩ সেপ্টেম্বর) একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে।

 

Facebook Comments