fbpx

আইফোন ১২ আসছে অক্টোবরে

অ্যাপল ভক্তদের কাছে উৎসবের মাস হিসেবে পরিচিত সেপ্টেম্বর। কারণ প্রতিবছরের এই মাসে নতুন আইফোন উন্মোচন করে থাকে অ্যাপল। ২০১২ সাল থেকে শুরু করে কখনোই এর ব্যতিক্রম ঘটেনি। তবে এবার এই ধারাবাহিকতা ভেঙে অক্টোবরে আইফোন ১২ লঞ্চ করতে যাচ্ছে অ্যাপল।

অ্যাপলের নতুন পণ্যের তথ্য আগেভাগে ফাঁসের জন্য বেশ পরিচিত জন প্রোসার। বৃহস্পতিবার তিনি টুইটে জানান, ১২ অক্টোবর ‘আইফোন ১২’ উন্মোচন করতে পারে অ্যাপল। এছাড়া বেশ কয়েকটি সংবাদ মাধ্যমে খবর বেরিয়েছে, আইফোনের পাশাপাশি আইপ্যাড এবং নতুন অ্যাপল ওয়াচ আনবে প্রতিষ্ঠানটি। আর সেগুলোর ঘোষণা হবে ৭ সেপ্টেম্বর। সেই ঘোষণাও আসবে ভার্চুয়ালি।

গুঞ্জন রয়েছে, নতুন আইফোন ১২ দুটি সংস্করণে বাজারে আসতে পারে। একটি হবে ৬ দশমিক ১ ইঞ্চি স্ক্রিন সুবিধার, আরেকটি ৬ দশমিক ৭ ইঞ্চি স্ক্রিন সুবিধার। আইফোন ১২ সিরিজে বেশ কিছু পরিবর্তন আসতে যাচ্ছে বলে জানা গেছে। নতুন আইফোনের সবচেয়ে বড় চমক থাকবে ক্যামেরায়। অ্যাপলের আইফোন ১২ সিরিজে উচ্চমানসম্পন্ন সেমকো ও সানি অপটিক্যাল লেন্স ব্যবহার করা হচ্ছে।

অ্যাপল সম্পর্কে পূর্বাভাস দেয়ার জন্য বিখ্যাত হয়ে ওঠা বিশ্লেষক মিং সি কুয়ো বলেছেন, নতুন লেন্সের কারণে ফোনের ক্যামেরা পারফরম্যান্স আরো উন্নত হবে এবং অটোফোকাস সুবিধা বাড়বে। দুটি সংস্করণেই ওএলইডি স্ক্রিন প্যানেল ব্যবহার করা হতে পারে। দুটি ফোনের ৬ জিবি র‍্যাম ও আরো বড় ব্যাটারি যুক্ত হতে পারে।

আইফোন লঞ্চ করার আগে কোনো তথ্য প্রকাশ করে না অ্যাপল। তবে অ্যাপল বিশ্লেষকরা নানান বিষয়ে ধারণা দেন, অনেক ক্ষেত্রেই তা মিলে যায়। তাই নতুন আইফোন ঘিরে বরাবরই নতুন পূর্বাভাস ও গুঞ্জন চলতে থাকে। করোনা পরিস্থিতির কারণে এবারের নতুন আইফোনের দাম কম হতে পারে বলে গুঞ্জন রয়েছে।

Facebook Comments