fbpx

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে আরও ৮ জন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণে দগ্ধ শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি আটজনের শারীরিক অবস্থা এখনও আশঙ্কাজনক বলে জানিয়েছেন ডা. সামন্ত লাল সেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তারা ওই ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন।

বুধবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে ইনস্টিটিউটে সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সাংবাদিকদের একথা জানান। তিনি বলেন, এখন পর্যন্ত ৮ জন এখানে ভর্তি রয়েছে। সবাই আইসিইউতে রয়েছেন। এদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে। সর্বোচ্চ চেষ্টা দিয়ে তাদের চিকিৎসা চলছে।

তিনি বলেন, বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দগ্ধদের চিকিৎসার খোঁজ-খবর নেওয়ার জন্য কার্যালয়ের চিকিৎসক ডা. জুলফিকার লেলিল আসবেন। দগ্ধদের চিকিৎসায় কার কী প্রয়োজন সে অনুযায়ী আমরা লিস্ট করছি, তিনি এলে তার পরামর্শে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাত পৌনে ৯টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিমতল্লা এলাকার বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দগ্ধ ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে ভর্তি করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এরমধ্যে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় প্রশাসনের একাধিক তদন্ত কমিটি বিস্ফোরণের কারণ জানতে ঘটনাস্থলে তদন্ত করছে।

 

Facebook Comments