fbpx

বিশ্বে করোনায় মৃত্যু ৮ লাখ ৭৩ হাজার ছাড়িয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৫ লাখ ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৮ লাখ ৭৩ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮ লাখ ৭৩ হাজার ২৬০ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৫ লাখ ২১ হাজার ৩০৪ জনে। ইতোমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৭৬ লাখ ৩৮ হাজার ২৪৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লাখ ৮৭ হাজার ৭৫০ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ৬১ লাখ ৯৯ হাজার ৯৯৪ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। শনিবার সকাল পর্যন্ত সেখানে আক্রান্ত হয়েছে ৪০ লাখ ৯১ হাজার ৮০১জন। এ পর্যন্ত মারা গেছে ১ লাখ ২৫ হাজার ৫০২ জন।

আক্রান্ত ও মৃত্যুর দিক থেকে তৃতীয় অবস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৬৮ হাজার ৪৭২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৩৯ লাখ ৩৬ হাজার ৭৪৭ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬৬ হাজার ৮৫১ জন। আক্রান্ত হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৯০ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১০ লাখ ১১ হাজার ৯৮৭ জন। আর মৃতের সংখ্যা ১৭ হাজার ৫৯৮ জন।

করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৬২৬ জন এবং আক্রান্ত হয়েছে ৩ লাখ ৪৪ হাজার ৬৭২ জন।

Facebook Comments