fbpx

প্রয়োজনে বেঞ্চে বসে থাকবেন, তবু বার্সা ছাড়বেন না সুয়ারেজ

বার্সেলোনার ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা উরুগুইয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ২০১৪ সালে কাতালান ক্লাবটিতে যোগ দেয়ার পর খেলেছেন ১৯১ টি ম্যাচ। গোল করেছেন ১৪৭টি। শুরুর কয়েক বছর বেশ ধারাবাহিকই ছিলেন এই স্ট্রাইকার। তবে গেল মৌসুমে তার পারফরম্যান্স নিয়ে সমালোচনার মুখে পড়েন সুয়ারেজ।

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের হার এবং পুরো মৌসুমজুড়ে সুয়ারেজের পারফরম্যান্সের অধারাবাহিকতায় ক্লাবে তার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। ক্লাবকে ঢেলে সাজানোর পরিকল্পনা করছে কর্তৃপক্ষ। এরইমধ্যে বদলি এসেছে কোচিং স্টাফেও। ক্লাব সভাপতি হোসে বার্তোমিউ ঘোষণা দিয়েছেন, নির্দিষ্ট কয়েকজন ফুটবলার ছাড়া বাকি সবাইকে বিক্রি করে দেবে ক্লাব। আর ছাঁটাইয়ের এই তালিকায় সবার আগেই আছে ৩৩ বছর বয়সী সুয়ারেজের নাম।

অবশ্য এসবের মধ্যেই সুয়ারেজ ঘোষণা দিলেন, কোনভাবেই ক্লাব ছাড়তে রাজি নন তিনি। প্রয়োজনে বদলি নেমে খেলবেন তবু ছাড়বেন না বার্সা শিবির। এল পাইস নামের একটি স্প্যানিশ গণমাধ্যমকে এসব জানিয়েছেন সুয়ারেজ।

ক্লাবে থাকতে চান জানিয়ে সুয়ারেজ আরও যোগ করেন, ‘যদি আমাকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়, তাহলে দায়িত্বশীল ব্যক্তিরা সেটা আমাকে জানিয়ে দিলে ভালো হবে। এভাবে নাম প্রকাশ না করে ওইভাবে কাজটা করলে ভালো হয়। তবে আমি দলের ভালো চাই এবং আমি ক্লাবেই থাকতে চাই।’

বার্সেলোনার এই স্ট্রাইকার আরও জানান, প্রয়োজনে বেঞ্চে বসে কাটাবেন সামনের মৌসুম। তার ভাষ্যে, ‘আমার ক্যারিয়ারের বিভিন্ন সময়ে বেঞ্চে বসে থাকার বিষয়টিকে মেনে নিয়েছি। আমি মনে করি, আমার এখনো অনেক কিছু দেওয়ার আছে। তবে আগামী মৌসুমে বেঞ্চে বসে থাকতে হলেও আমার কোনো সমস্যা নেই।’

 

Facebook Comments