fbpx

টানা চারমাস পর খুললো রাঙামাটি ঝুলন্ত সেতু

টানা চারমাস বন্ধের পর অবশেষে খুলে দেওয়া হয়েছে রাঙামাটির সবচেয়ে আকর্ষণীয় ও পর্যটকদের প্রধান গন্তব্য ‘সিম্বল অব রাঙামাটি’ খ্যাত ঝুলন্ত সেতুটি। সেতুতে প্রবেশে বাধ্যবাধকতা রয়েছে মাস্ক পরিধানের। মাস্কবিহীন কারো কাছে প্রবেশের টিকেট বিক্রি করছে না কর্তৃপক্ষ। তবে স্বাস্থ্যবিধি মানাতে আরও কড়াকড়ি আরোপের দাবি জানিয়েছে পর্যটকরা।

রাঙামাটি পর্যটন হলিডে কমপ্লেক্সের ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, করোনার প্রাদুর্ভাবের শুরুতেই সরকারের নির্দেশনায় ১৮ মার্চ থেকে ঝুলন্ত সেতুতে প্রবেশসহ রাঙামাটির সব পর্যটনকেন্দ্র বন্ধ ছিল।

তবে ইতিমধ্যে কক্সবাজার, চট্টগ্রামসহ অনেক জায়গায় পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। তাই আমরা সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি পালনে কড়াকড়ি আরোপ করেই পর্যটন ঝুলন্ত সেতুটি খুলে দিয়েছি। বিগত চারমাস ধরে সেতুটি বন্ধের কারণে আমরা নিজস্ব পর্যটন মোটেলেও কোনো বুকিং পাইনি।

তিনি বলেন, প্রতি মাসে কমপক্ষে আমাদের ২০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। চারমাসে এই ক্ষতির পরিমাণ কোটির টাকার কাছাকাছি। এখন আশা করছি, কিছু বুকিংও পাবো। আমরা সেতুতে কাউকে মাস্ক ছাড়া প্রবেশ করতে দিচ্ছি না। ভেতরে প্রবেশের পরও মাস্ক পরে থাকার জন্য কড়াকড়ি আরোপ করা হয়েছে।

Facebook Comments