fbpx

করোনায় গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫ জন, শনাক্ত ৩,০০৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশ নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৫ জনের এবং আক্রান্ত হয়েছেন আরও ৩ হাজার ৯ জন। বুধবার (২৯ জুলাই) দুপুরে দেশে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

দেশের ৮২ ল্যাবে ১৪ হাজার ১২৭ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্তের এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সবমিলিয়ে দেশে মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৫ জনের এবং মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩২ হাজার ১৯৪ জন। নতুন করে ২ হাজার ৮২৭ জন সুস্থ হওয়ায় মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন।

মৃতদের মধ্যে পুরুষ ৩০ জন এবং নারী ৫ জন। যাদের মধ্যে ঢাকার ১৪ ও চট্রগ্রামের রয়েছেন ৮ জন। তাদের মধ্যে হাসপাতালে মৃত্যু হয়েছে ২৬ জন এবং বাড়িতে মৃত্যু হয়েছে ৮ জনের। তাছাড়া দেশ আক্রান্তের হার ২১.৩০ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.১১ শতাংশ বলে জানানো হয়। নতুন করে আইসোলেশনে যুক্ত হয়েছেন ৮২৭ জন।

বিফ্রিং থেকে স্বাস্থ্যকর খাবার গ্রহণের আহ্বান জানিয়ে ধুমপান পরিত্যাগের পরামর্শ দেয়া হয়। সূর্যের তাপ থেকে ভিটামিন ডি নেয়ার আহ্বান জানানো হয়। উল্লেখ্য, গতকাল মৃত্যু হয়েছিল ৩৫ জনের এবং শনাক্ত হয়েছিল ২ হাজার ৯০৭ জন।

Facebook Comments