fbpx

এমবাপে ফাইনালে খেলতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ

সন্দেহটা জেগেছিল সেঁত এতিয়েনের বিপক্ষে ম্যাচেই। খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়েছেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপে। পরে ডাগআউটে ফিরেছেন ক্রাচে ভর করে। দৃশ্যটা পিএসজির জন্য মোটেও সুখকর কিছু না। ইএসপিএন এবং এএফপি জানিয়েছে, চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে এমবাপে খেলতে পারবেন কি না তা নিয়ে সন্দেহ আছে।

আগামী ১২ আগস্ট চ্যাম্পিয়নস লিগ কোয়ার্টার ফাইনালে আতালান্তার মুখোমুখি হবে পিএসজি। মহাগুরুত্বপূর্ণ এ ম্যাচে এমবাপের মুখোমুখি হওয়ার আশায় আছে আতালান্তা। ফরাসি স্ট্রাইকারের মানের খেলোয়াড়ের বিপক্ষে জয় পেলে সেটির মহিমা অন্যরকম হবে বলেই মনে করেন আতালান্তা কোচ জিয়ান পিয়েরো গাসপেরিনি। কিন্তু পিএসজি তাদের আক্রমণভাগের অন্যতম সেরা খেলোয়াড়কে পাবে কি না, সে নিশ্চয়তা সূত্রের কাছ থেকে পায়নি ইএসপিএন।

২১ বছর বয়সী বিশ্বকাপজয়ী এ তারকার পায়ে পরীক্ষার পর পিএসজি জানিয়েছে, ‘ডান পায়ের গোড়ালি মচকেছে এবং লিগামেন্টও ক্ষতিগ্রস্ত হয়েছে।’ সংবাদমাধ্যম কাল জানিয়েছে, আগামী ৭২ ঘণ্টার মধ্যে এমবাপের চোট কতটা মারাত্মক তার বিশদ বিবরণ পাওয়া যাবে। তবে এর মধ্যেই নিশ্চিত হয়েছে শুক্রবার লিঁও-র বিপক্ষে ফ্রেঞ্চ লিগ কাপ ফাইনালে এমবাপেকে পাচ্ছে না পিএসজি। চ্যাম্পিয়নস লিগ শেষ আটের ম্যাচের তাঁকে দলে পাওয়ার প্রার্থনায় আছে ফরাসি ক্লাবটি। এমবাপেকে খুব বাজেভাবে ট্যাকল করেছিলেন এতিয়েনের লোইক পেরিন। ম্যাচ শেষে পিএসজি কোচ টমাস টুখেল বলেছিলেন, ‘সবাই দুশ্চিন্তায় আছে। সবাই ফাউলটি দেখেছে। আমি নিজেও দুশ্চিন্তায় আছি।’

তবে ফরাসি সংবাদমাধ্যম ‘লা প্যারিসিয়ান’ কিন্তু চ্যাম্পিয়নস লিগে এমবাপের খেলা নিয়ে আশাবাদী। তারা জানিয়েছে, এই চোটের কারণে এমবাপেকে সর্বোচ্চ ১০ থেকে ১৫ দিন মাঠের বাইরে থাকতে হবে। কাল সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে এক গোড়ালি বিশেষজ্ঞের উদ্ধৃতি প্রকাশ করে, ‘হাড়ে বড় আঘাত না পেলে সে অবশ্যই (চ্যাম্পিয়নস লিগ) খেলতে পারবে।’ আরেক ক্রীড়া চিকিৎসক বলেছেন, ‘প্রথম দেখায় মনে হয়েছে সে খেলতে পারবে।’ এসব বিশেষজ্ঞের মতে, চোট কাটিয়ে মাঠে খেলার মতো অবস্থায় ফিরতে সর্বোচ্চ দুই সপ্তাহ লাগতে পারে এমবাপের। আপাতত তাঁকে কড়া চিকিৎসা সেবার মধ্যেই রাখা হয়েছে। গোড়ালি ফুলে যাওয়ায় লাগাতে হচ্ছে বরফ।

এদিকে ইনস্টাগ্রামে একটি ছবি পোষ্ট করেছেন এমবাপে। পাশে ক্রাচ রেখে হাসিমুখের ছবি পোস্ট করেছেন পিএসজি তারকা। ফরাসি কাপ জয়ের অনুভূতি বোঝাতে লিখেছেন, ‘নিজেকে জয়ী দেখার চেয়ে ভালো অনুভূতি আর কিছু হতে পারে না। আপনাদের পাঠানো বার্তার জন্য ধন্যবাদ। সেসব আমাকে ছুঁয়ে গেছে।’

Facebook Comments