fbpx

জনসম্মুখে মুখে মাস্ক পরতে দেখা গেলো ডোনাল্ড ট্রাম্পকে

করোনা ভাইরাস শুরু হওয়ার পর থেকেই মুখে মাস্ক পরার বিপক্ষে ছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এজন্য তিনি ডেমোক্রেট প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে নিয়ে ব্যাঙ্গও করেছিলেন। তবে প্রথমবারের মতো জনসম্মুখে মুখে মাস্ক পরতে দেখা গেলো ডোনাল্ড ট্রাম্পকে।

ওয়াশিংটনের বাইরে ওয়াল্টার রিড সামরিক হাসপাতাল পরিদর্শনে করিডোরগুলি দিয়ে হেঁটে যাওয়ার সময় মাস্ক পরা অবস্থায় দেখা যায় ট্রাম্পকে। সেখানে তিনি আহত সৈনিক এবং স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বলে জানায় বিবিসি সহ বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যম।

তিনি মাস্ক পরে হোয়াইট থেকে বের হওয়ার সময় বলেন, আমি বরাবরই মাস্কের বিরুদ্ধে। কিন্তু আমার মতে, সেটার জন্য একটা নির্দিষ্ট সময় এবং স্থান রয়েছে। এর আগে ট্রাম্প বলেছিলেন যে, তিনি মাস্ক পরবেন না। শনিবার এক বিবৃতিতে ট্রাম্প বলেন, আমি মনে করি যখন আপনি হাসপাতালে থাকবেন, বিশেষ করে এরকম নির্দিষ্ট অংশে, যখন আপনার অনেক সৈনিক এবং মানুষজনের সঙ্গে কথা বলতে হবে, যাদের কেউ কেউ মাত্রই অপারেশন টেবিল থেকে ফিরেছেন, তখন মাস্ক পরা খুব ভালো একটা ব্যাপার।

হাসপাতাল পরিদর্শনের আগে ট্রাম্প সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি যখন আপনারা কোনো হাসপাতালে যাবেন, বিশেষ করে এমন একটি হাসপাতালে সেখানে অনেক সৈনিকের সঙ্গে কথা বলতে হচ্ছে, যাদের অনেকের অস্ত্রোপচার হয়েছে। আমি মনে করি, এখানে মাস্ক পরা জরুরি।’ ট্রাম্প আরও বলেন, ‘আমি কখনোই মাস্কের বিরুদ্ধে ছিলাম না। কিন্তু, আমি মনে করি সময় ও স্থানকে গুরুত্ব দিয়ে মাস্ক পরা দরকার।’

Facebook Comments