fbpx

করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ৩৫৩১ জন

দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৪৬৪ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৩৫৩১ জন। সব মিলিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ১২ হাজার ৩০৬ জন।

আজ রোববার (২১ জুন) দুপুর ২ঃ৩০ মিনিটে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এই তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, দেশে আরটি-পিসিআর ল্যাব আছে ৬২ টি। টেকনিক্যাল সমস্যা কারণে দু’টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়নি। আজ ৬০ ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫৭১০ টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৫৫৮৫ টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৬ লাখ ১২ হাজার ১৬৪টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১০৮৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছে ৪২ হাজার ৯৪৫ জন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরও বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৩১ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ১৯৮১৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২১৯০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৩৫৬ জন। এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৭ হাজার ৬২৪ জন।

Facebook Comments