fbpx

৩৩ দিনে ভারতে করোনায় আক্রান্ত ৩ লাখ

পশ্চিমবঙ্গের সংবাদমাধ্যম আনন্দবাজার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে একটি পরিসংখ্যান প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, শেষ ৩৩ দিনে ভারতে সংক্রমিত হয়েছে প্রায় ৩ লাখ মানুষ।

আনন্দবাজারের পরিসংখ্যান

১১০ দিন- শূন্য থেকে ১ লাখ, ১৫ দিন- এক থেকে ২ লাখ, ১০ দিন- দুই থেকে ৩ লাখ, ৮ দিন- তিন থেকে ৪ লাখ।

মানে, গত ৩৩ দিনে দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে তিন লাখ মানুষ। ইতিমধ্যে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা চার লাখ ছাড়িয়ে গেছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৫ হাজার ৪১৩ জন। এক দিনে আক্রান্ত বৃদ্ধির হিসাবে এটি সর্বাধিক। এই বৃদ্ধির জেরে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন চার লাখ ১০ হাজার ৪৬১ জন।

আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যাও বাড়ছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩০৬ জনের। এ নিয়ে মোট ১৩ হাজার ১৫৪ জনের মৃত্যু হল। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৯৮৪ জনের। গত কয়েক সপ্তাহ ধরে রাজধানী দিল্লিতে মৃত্যু ধারাবাহিকভাবে বেড়েছে। করোনার প্রভাবে সেখানে মোট দুই হাজার ১১২ জনের মৃত্যু হয়েছে। তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গিয়েছেন এক হাজার ৬৩৮ জন। এর পর তালিকায় রয়েছে তামিলনাড়ু, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, রাজস্থান, তেলঙ্গানা ও হরিয়ানা, কর্নাটক এবং অন্ধ্রপ্রদেশ।

করোনা সংক্রমণ কমানোর জন্য নানামুখী পদক্ষেপ নেওয়ার পরও থামানো যাচ্ছেনা এর সংক্রমণ। মোদী সরকার একপ্রকার অসহায় অবস্থায় আছে। অর্থনীতি স্বচল রাখার জন্য লকডাউন তুলে নেওয়ার পর করোনা যেন গতি পেয়েছে করোনা। প্রতিদিন রেকর্ড সংখ্যক আক্রান্ত হচ্ছে দেশটিতে।

Facebook Comments