fbpx

চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের করোনাভাইরাস ভয়াবহ রূপ ধারণ করেছে। ইতিমধ্যে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার অতিক্রম করেছে। গত ২৪ ঘন্টায় আরও ১৫১ জনের শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ২৩৫ জন।

এছাড়া নতুন করে আরও ৪ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩১ জন। এনিয়ে মোট মৃত্যু ১২১ জন এবং মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ৪০২ জন।

সোমবার (১৫ জুন) সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, কক্সবাজার ল্যাব সহ চট্টগ্রামে ৬টি ল্যাবে করোনা টেস্ট করানো হয়। এতে ৭০৩ টি নমুনা পরীক্ষা করে ১৫১ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৮৯ জন চট্টগ্রাম মহানগরে এবং ৬২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-এ ২৩৫টি নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৩৫টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ১৭৬টি, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে ১৫৩টি এবং ইম্পেরিয়াল হাসপাতালে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামে ১০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বিআইটিআইডি, চবি, চমেক, সিভাসু, ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে যথাক্রমে ৫১, ১০, ৪৮, ৩৫ এবং ৬ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। অন্যদিকে কক্সবাজার ল্যাবে পরীক্ষায় চট্টগ্রামের একজন করোনা রোগী পাওয়া গেছে।

Facebook Comments